West Bengal By Poll: আবার ভোট বাংলায় পুজো মিটলেই, কমিশনের নির্ঘন্ট প্রকাশ বাকি চার কেন্দ্রের

From : রাইট
Sep 28, 2021
12:58:15 PM

পুজোর আগে ভোট, পুজোর পরে ভোট। ৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন হবে। এছাড়া ওই দিন সামশেরগঞ্জ ও জঙ্গিপুরেও ভোট হবে। তাছাড়া নির্বাচন কমিশন মঙ্গলবার জানায়, আগামী ৩০ অক্টোবর রাজ্যে আরও চারটি কেন্দ্রে অর্থাৎ গোসাবা, শান্তিপুর, দিনহাটা ও খড়দহতে ভোট হতে চলেছে। আগামী ২ নভেম্বর ওই কেন্দ্রগুলির ফল প্রকাশ হবে। 

বিধানসভা নির্বাচনের আগেই প্রার্থীর মৃত্যু হওয়ায় ভোট হতে পারেনি মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে। তাই ওই দুটি কেন্দ্রে নির্বাচন হবে। অপরদিকে শোভনদেব চট্টোপাধ্যায় তৃণমূলের টিকিটে জিতেছিলেন ভবানীপুর কেন্দ্রে। পরে তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। যার জন্য আবার ভবানীপুরে উপনির্বাচনের প্রয়োজন হয়। আর এবার ভবানীপুরে ওই আসন থেকে মমতা বন্দোপাধ্যায় লড়ছে। 

এছাড়াও আরও চারটি কেন্দ্রে নির্বাচন বাকি থেকে গিয়েছিল। গোসাবায় তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করের ভোটের ফলপ্রকাশের পর মৃত্যু হয়। অন্যদিকে প্রার্থী কাজল সিনহার ভোটের ফলপ্রকাশের পর মৃত্যু হয় খড়দহতে। তাই সেখানেও উপনির্বাচনের দরকার হয়। অপরদিকে, শান্তিপুর থেকে বিজেপি সাংসদ জগন্নাথ সরকার ও দিনহাটা থেকে বিজেপি সাংসদ নিশীথ অধিকারী জিতেছিলেন।কিন্তু তারা জিতলেও  সাংসদ পদেই থেকে যান আর বিধায়ক পদে ইস্তফা দেন। এই কারণে ওখানেও উপনির্বাচনের প্রয়োজন হয়ে পড়ে।

তাই  তৃণমূলের কিছু প্রতিনিধি দ্বিতীয়বার উপনির্বাচন করানোর জন্য অনেকবার জাতীয় নির্বাচন কমিশনের কাছে যান। বিজেপি দাবি করেছিল করোনা পরিস্থিতির মধ্যে  ভোট করানো যাবে না। নির্বাচন কমিশনে তারা এর জন্যে চিঠিও দেয়। অবশেষে ৩০ শে সেপ্টেম্বর কমিশন উপনির্বাচনের কথা ঘোষণা করেন। আরও চারটি কেন্দ্র বাকি ছিল, সেই রাজ্য গুলির উপনির্বাচন ৩০ নভেম্বর হবে বলে ঘোষণা করেন কমিশন। 


রাইট

Source Link :


(0)                    
comments
No Comments......
leave a comment
Find News By Date
Our Shop

Give your comment



BANGLA
HINDI