টানা দুদিন দাপিয়ে বেড়াবে প্রবল বৃষ্টি, প্রবল দুর্যোগের অশনিসংকেত কলকাতা সহ দক্ষিণবঙ্গের এই জেলা গুলিতে

From : রাইট
Sep 28, 2021
11:10:00 AM

টানা দুদিন দাপিয়ে বেড়াবে প্রবল বৃষ্টি, প্রবল দুর্যোগের অশনিসংকেত কলকাতা সহ দক্ষিণবঙ্গের এই জেলা গুলিতে

প্রবল দুর্যোগের অশনিসংকেতে বুক কাঁপছে বাংলার। আবহাওয়া দপ্তর থেকে পুরো দক্ষিণবঙ্গে তুমুল সতর্কর্তা জারি করা হয়েছে। 

আবহাওয়া দপ্তর থেকে আগেই মঙ্গল ও বুধবার ঘূর্ণবাতের  জেরে  ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছিলো। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী সোমবার থেকেই  বজ্র বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা গুলিতে। 

আবহাওয়া দপ্তর জানাচ্ছে যে , এটা  বিপদের শুরু, এর থেকে আরো বড়ো বিপদ অপেক্ষা করছে দক্ষিণবঙ্গের জন্য।  
পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের উপর যে  ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে এর জেরে প্রবল দুর্যোগের আশঙ্কা দক্ষিণবঙ্গে।এর ফলে আলিপুর আবহাওয়া দপ্তর ইতিমধ্যেই হলুদ সতর্কতা জারি করেছে।
আবহাওয়া দপ্তর সূত্রে খবর বঙ্গোপসাগরে যে ঘূর্ণবাত সৃষ্টি হয়েছে সেটি আজ পশ্চিমবঙ্গের উপকূলের খুব কাছাকাছি চলে আসবে। এর ফলে আজ ও কাল দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে,এর সাথে সাথে উপকূলীয় জেলা গুলিতে ভারী থেকে অতি  ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।তার সাথে সাথে হাওড়া ,হুগলি ,কলকাতা ,ঝাড়গ্রাম ,ও উত্তর ২৪ পরগনায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
আবহাওয়া দপ্তর সূত্রে খবর আগামীকাল দক্ষিণবঙ্গের প্রায় সব জেলা গুলিতে বৃষ্টি হবে। এর সাথে সাথে উপকূলবর্তী এলাকায় যেমন দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ঘন্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
এই প্রবল বৃষ্টি ও সমুদ্র উত্তাল থাকার কারণে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে, এর পাশাপাশি দিঘায় পর্যটক খালি করতে বলা হয়েছে।


রাইট

Source Link :


(0)                    
comments
No Comments......
leave a comment
Find News By Date
Our Shop

Give your comment



BANGLA
HINDI