আলিপুর আবহাওয়া দপ্তরের সূত্র অনুযায়ী অষ্টমী ও নবমী ফের বৃষ্টিতে ভিজবে রাজ্য

From : রাইট
Oct 09, 2021
3:42:15 PM

আজ থেকে পশ্চিমবঙ্গে  আকাশ হবে পরিষ্কার , বৃষ্টির পরিমাণ কমবে বলে জানা গেছে। তবে এই বছর পুজোয় (Durga Puja 2021) গোটা রাজ্যবাসীর কোনোভাবেই নিস্তার নেই বলে জানিয়েছে কলকাতা আবহাওয়া দপ্তর । আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর  দক্ষিণবঙ্গে (South Bengal Rain Forecast) অষ্টমীর দিন থেকে ভারী থেকে  অতিভারীর  বৃষ্টির পূর্বাভাস।তার মধ্যেও উত্তরবঙ্গে (North Bengal) বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা জানা গেছে । দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত আকাশ পরিষ্কার  থাকলে বৃষ্টির সম্ভাবনা কিন্তু অষ্টমী থেকে বাড়বে বলে আবহাওয়া সূত্রে খবর।


আবহাওয়া সূত্রে খবর অনুযায়ী আগামী কিছুদিনের মধ্যে দু-তিন দিনে গুজরাটের আরও কিছু অংশ, রাজস্থানের বেশিরভাগ অংশ,সম্পূর্ণভাবে পাঞ্জাব সহ হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, জম্মু ও কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে বৃষ্টি হবে বলে জানিয়েছে । উত্তর প্রদেশ এবং মধ্যপ্রদেশ থেকে আংশিকভাবে মৌসুমী বায়ু বিদায় নেওয়ার পথে । 

 পূর্ব-মধ্য আরব সাগরেএকটি ঘূর্ণাবর্ত রয়েছে বলে স্থানীয় আবহাওয়া সূত্রে খবর । আবহাওয়া সূত্রে আরো জানা গেছে যে  নিম্নচাপ তৈরী হওয়ার মতো পরিস্থিতি হয়েছে আন্দামান সাগরে। অক্টোবর মাসে রবিবার দিকে  এই নিম্নচাপ তৈরি হবে বলে শোনা গেছে । এটি পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে এগিয়ে দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধ্র প্রদেশ উপকূলে পৌছবে। এর পরোক্ষ ভাবে প্রভাব আছড়ে পড়তে পারে  পশ্চিমবঙ্গের উপকূলে।

আজ থেকে পশ্চিমবঙ্গে  আকাশ মোটামুটি ভাবে পরিষ্কার থাকবে বৃষ্টির সম্ভাবনা কম থাকবে বলেই জানা গেছে ।  দক্ষিণবঙ্গে আবহাওয়ার পরিস্থিতি স্বাভাবিক থাকবে । দক্ষিণবঙ্গে আবহাওয়ার পরিস্থিতির জেরে তাপমাত্রা বাড়বে তার সঙ্গে থাকবে   আর্দ্রতাজনিতো  অস্বস্তিকর । উত্তরবঙ্গে বিক্ষিপ্ত ভাবে  হালকা থেকে মাঝারি দুই এক ফোটা দুই এক দিন বৃষ্টি হবে বলে সূত্রের খবর । পুজোয় মোটামোটি ভাবে উত্তরবঙ্গে, আকাশ পরিষ্কার থাকবে বৃষ্টির সম্ভাবনা নেই বলেই চলে ।
 


রাইট

Source Link :


(0)                    
comments
No Comments......
leave a comment
Find News By Date
Our Shop

Give your comment



BANGLA
HINDI