দমদম পার্কের চটি দিয়ে মণ্ডপ সজ্জা থিম নিয়ে বিরোধিতায় নামলো বিজেপি

From : রাইট
Oct 09, 2021
1:47:30 PM

দমদম পার্কের চটি দিয়ে মণ্ডপ সজ্জা থিম নিয়ে বিরোধিতায় নামলো বিজেপি 
করোনা আবহে বিধিনিষেধ মেনে চলছে পুজোর উৎসব। এসবের মধ্যে শিরোনামে উঠে এল  দমদম পার্ক ভারতচক্র (Dumdum Park Bharat Chakra)।তেভাগা আন্দোলন থেকে শুরু করে নীল বিদ্রোহ, সাঁওতাল বিদ্রোহ এবং বর্তমান সময়ের কৃষক আন্দোলন, সাম্প্রতিক উত্তরপ্রদেশের লখিমপুরের দুর্ঘটনাও বাদ যায়নি দমদম পার্কের এই মণ্ডপ সজ্জ্বায়।
দেশের বিভিন্ন সংগ্রামের চিত্র তুলে ধরেছে এই মণ্ডপে।ব্যবহার করা হয়েছে প্রচুর চটি জুতো। কোথাও পড়ে আছে জীর্ণ ছেড়া চটি, আবার কোথাও দেখা যাচ্ছে প্যাণ্ডেলের দেওয়ালে সারিবদ্ধ ভাবে সাজানো রয়েছে চটি। আর এই বিষয়ই শুরু হয়েছে বিতর্ক।
 বিজেপি নেতা প্রলয় পাল বলেছেন, ‘দীর্ঘদিন ধরে আমাদের পূর্বপুরুষরা বেশ ধুমধামের সহিত দুর্গা পুজো পালন করে আসছেন। আর সেখানে এভাবে জুতো দিয়ে প্যান্ডেল করে ,দমদম পার্ক  হিন্দু ধর্মের অপমান করছে বলে মনে করা হচ্ছে। আগামীদিনে দেখা যাবে  দিদিমণির আরও অনেক পছন্দের জিনিস দিয়ে প্যান্ডেল করা হবে। পশ্চিমবঙ্গের সংস্কৃতি নষ্ট হয়ে যাচ্ছে। এভাবে চললে, ধর্ম কিভাবে রক্ষা পাবে? প্রয়োজনে এই বিষয়ে প্রতিবাদ করে লিখিত জানাব’।
দমদম পার্ক ভারত চক্রের সদস্য দেবশঙ্কর  জানিয়েছেন যে , দমদম পার্ক ‘সবসময় সাম্প্রতিক ঘটনা বা সমস্যাকে তুলে ধরার চেষ্টা করে। গত ২১ বছর ধরে পুজো করছি আমরা। এখানে সকলের আবেগের কথা মাথায় রেখেই থিম ভাবা হয়েছে। রাজনীতির সঙ্গে জড়িত বা কাউকে আঘাত দেওয়ার জন্য নয়’।


রাইট

Source Link :


(0)                    
comments
No Comments......
leave a comment
Find News By Date
Our Shop

Give your comment



BANGLA
HINDI