রাজ্যের অনেক জেলায় ভোর থেকে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস, সকাল থেকে অবিরাম বৃষ্টি চলছে

From : রাইট
Sep 29, 2021
12:36:45 PM

রাজ্যের বিভিন্ন জায়গায় অবিরাম বৃষ্টি পড়ে চলেছে। পশ্চিমবঙ্গে গভীর নিম্নচাপের সৃষ্টি হয়েছে। কলকাতার অনেক জায়গা জলমগ্ন। এর মধ্যেই আলিপুর আবহাওয়া দপ্তর কলকাতা সহ বিভিন্ন এলাকায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিয়েছেন। 

Explained: Why is it raining so heavily in Kolkata? - SCIENCE News

মঙ্গলবার সকালে বঙ্গোপসাগরে যে ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছিল, তার শক্তি বেড়ে নিম্নচাপে পরিণত হয়েছে। আর এই নিম্নচাপের ফলে আকাশ সারাদিন মেঘলা ছিল এবং পড়ে বৃষ্টি হয় দফায় দফায়। আলিপুর আবহাওয়া দপ্তর আগে জানিয়েছিল বুধবার বৃষ্টি হওয়ার কথা।   পূ্র্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, ঝাড়গ্রাম, দুই বর্ধমান ও বীরভূম জেলায় ঝোড়ো হাওয়ার সতর্কতা দেওয়া হয়েছে।

Weather Map

হলুদ সতর্কতা দেওয়া রয়েছে কলকাতা, পূর্ব বর্ধমান, বাঁকুড়া। লাল সতর্কতা রয়েছে পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে। হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম এবং উত্তর ২৪ পরগনায় কমলা সতর্কতা জারি হয়েছে। কলকাতার মেয়র ফিরহাদ হাকিম জানান কলকাতায় দুর্যোগ মোকাবিলার জন্য আগে থেকেই প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস জানান, বিদ্যুৎ ভবনে কন্ট্রোল রুম খোলা রাখা হয়েছে। খোলা তারে কোনোমতেই যেন বিপদ না ঘটে তার দিকেও সতর্ক থাকছে বিদ্যুৎ দপ্তর।

Kolkata: Heavy rains flood hospitals | India News – India TV

কলকাতায় দুপুরের পর পরিস্থিতির উন্নতি হবে বলে জানা যায়। বৃষ্টি কমে যাবে বেলার দিকে। কিন্তু শুক্রবার উত্তরবঙ্গে আবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।


রাইট

Source Link :


(3)                    
comments
No Comments......
leave a comment
Find News By Date
Our Shop

Give your comment



BANGLA
HINDI