রবিবার থেকে রাজ্যে ঘূর্ণিঝড় গুলাব দুর্যোগের আশঙ্কা

From : রাইট
Sep 25, 2021
12:47:45 PM

রাজ্যে আবারো ফের যশ পর এক দুর্যোগের  আশঙ্কা আবারো ঘূর্ণিঝড় আছড়ে পড়ছে নাম গুলাব।যার প্রভাবে গোটা পশ্চিমবঙ্গ বিশাল দুর্যোগেরমুখে পড়তে চলেছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী কলিঙ্গপত্তনমের কাছে ল্যান্ডফল হওয়ার সম্ভাবন এই ঘূর্ণিঝড় গুলাব। এটি নামকরণ করেছে পাকিস্তান। এটি উৎপত্তি বঙ্গপোসাগরে থেকে হয়ে ওড়িশা সহ -অন্ধ্র উপকূলে আছড়ে পড়তে পারে। আবহাওয়া দপ্তর থেকে আরো জানানো হয়েছে যে দুটো নিম্মচাপের কারণে গুলাব প্রভাব পড়তে চলেছে।

প্রথমে মনে হয়েছিল ঘূর্ণিঝড় টি কানের পাস্ দিয়ে বেরিয়ে যাবে কিন্তু দুটো জোড়া নিম্মচাপের কারণে গুলাব কিছু প্রভাবের ফলে মঙ্গলবার থেকে বুধবার প্রজন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া দপ্তরের সূত্রানুযায়ী নিম্মচাপটি পূর্ব ও মধ্য বঙ্গোপসাগর থেকে শক্তি বাড়িয়ে উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে এই  ঘূর্ণাবর্ত  গুলাব ।   এর প্রভাবে বুধবার থেকে বৃস্পতিবার পর্যন্ত কলকাতা তে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছেন। 

এইরকমবস্থার সমস্যার স্মুখীন হতে  পুলিসের পাশাপাশি থাকছে দমকল, কেএমসি, পিডব্লুডি। কন্ট্রোল রুমের দায়িত্বে একজন যুগ্ম কমিশনার এবং একজন ডিসি। জমা জলে ইলেক্ট্রিক তার পড়ে ইতিমধ্যেই কলকাতা এবং শহরতলিতে বহু মানুষের মৃত্যু হয়েছে। তাই সতর্ক CESC কর্তৃপক্ষ।


রাইট

Source Link :


(0)                    
comments
No Comments......
leave a comment
Find News By Date
Our Shop

Give your comment



BANGLA
HINDI