ছত্তিশগড়ের রায়পুরে সেনাবাহিনীর স্পেশাল ট্রেনে হঠাৎ বিস্ফোরণ, আহত ৬ জওয়ান

From : রাইট
Oct 16, 2021
1:02:53 PM

ছত্তিশগড়ের রায়পুরে সেনাবাহিনীর স্পেশাল ট্রেনে হঠাৎ বিস্ফোরণ, আহত ৬ জওয়ান
 ছত্তিশগড়ের রায়পুরে (Raipur) আধা সেনাবাহিনীর ট্রেনে হটাৎ বিস্ফোরণ। আহত প্রায় ছয় জওয়ান। আহত জওয়ানদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যে বিস্ফোরণের জায়গায় পৌঁছে গিয়েছে ফরেনসিক বিশেষজ্ঞদের দল।
সূত্রের খবর, শনিবার সকাল ৬.৩০ নাগাদ রায়পুর স্টেশনে দাঁড়িয়ে থাকা সেনাবাহিনীর স্পেশাল ট্রেনে আচমকা বিস্ফোরণ ঘটে। সিআরপিএফয়ের তিন কোম্পানি জওয়ান নিয়ে ট্রেনটি ওড়িশার ঝাড়সুগরা থেকে জম্মু যাচ্ছিল। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই সেনাবাহিনীর স্পেশাল ট্রেনটিতে বাহিনীর সঙ্গে সঙ্গে প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক ছিল। একটি কামরা থেকে আরও একটি কামরায় ওই বিস্ফোরক অস্ত্র  নিয়ে যাওয়ার সময় শৌচালয়ের কাছে বিস্ফোরণ ঘটে। মনে করা হচ্ছে, ডেটোনেটর ফেটেই বিস্ফোরণটি ঘটেছে।
আহত ৬য় জওয়ানদের নাম হচ্ছে, চবন বিকাশ লক্ষণ, রমেশ লাল, রবীন্দ্র কর, সুশীল, দিনেশ কুমার পেকরা। বিস্ফোরণের জেরে বেশ কিছুক্ষণ আটকে থাকার পর অবশেষে ট্রেনটি গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। 
এদিকে, এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছ গোটা স্টেশন চত্বরে। সেনাবাহিনীতে ব্যবহার হওয়া এই ডেটোনেটরগুলি খুবই শক্তিশালী। জনবহুল স্টেশনে ভিড়ের মাঝে বিস্ফোরণ হলে পরিণাম ভয়াবহ হতে পারত বলেই মনে করছেন অনেকে। তাছাড়া, শৌচালয়ের পাশে না হয়ে যদি কামরার মধ্যে বিস্ফোরণ হত তাহলেও পরিস্থিতি ভয়ানক হয়ে উঠত বলেই ধারণা প্রতিরক্ষা বিশ্লেষকদের।      


রাইট

Source Link :


(0)                    
comments
No Comments......
leave a comment
Find News By Date
Our Shop

Give your comment



BANGLA
HINDI