স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে ছাত্র ছাত্রীদের জন্য এল বড়ো সুসংবাদ

From : রাইট
Oct 08, 2021
1:03:15 PM

স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে ছাত্র ছাত্রীদের জন্য এল বড়ো সুসংবাদ 
পুজোর মুখেই বাংলার ছাত্র-ছাত্রীদের রাজ্য স্কুল শিক্ষা দপ্তর আরও এক সুখবর শোনাল।পুজোর মুখেই ইউকো ব্যাংকের সঙ্গে চুক্তি করার ফলে এবার আবার দ্রুত গতিতে পড়ুয়াদের লোন দেওয়ার কাজ চলবে।এবং রাজ্য স্কুল শিক্ষা দপ্তর সূত্রে জানা যাচ্ছে, পুজোর পর আরও একটি রাষ্ট্রয়ত্ত ব্যাংকের সঙ্গে চুক্তির পরিকল্পনা রয়েছে। এর  ফলে, দুটি বেসরকারি ব্যাংক এবং দুটি রাষ্ট্রয়ত্ত ব্যাংকের মাধ্যমে রাজ্যের প্রচুর সংখ্যক ছাত্রছাত্রীকে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মাধ্যমে শিক্ষাবিষয়ক লোন দেওয়া যাবে।
প্রথম দিকে রাজ্য সরকার গ্যারেন্টার হওয়া সত্ত্বেও লোন দেওয়ার বিষয়ে কিছুটা পিছিয়ে ছিল ব্যাঙ্ক কর্তৃপক্ষ। ছাত্র ছাত্রীরা লোন নিতে গেলে কিছু জিনিস বন্দক রাখতে বলা হয় ব্যাঙ্ক কতৃপক্ষ থেকে।এমন অনেক অভিযোগ এসেছিলো সরকারের কাছে।
এরপর মুখ্যসচিব হরি কৃষ্ণ ত্রিবেদী  হুঁশিয়ারি দিয়েছিলেন, ব্যাঙ্ক কর্তৃপক্ষ যদি রাজ্য সরকারের এই প্রকল্পের সহযোগিতা না করে, তাহলে সরকার সেই সকল ব্যাঙ্ক থেকে সমস্ত অ্যাকাউন্ট তুলে নেবে।এই হুঁশিয়ারি পাওয়ার পর ব্যাঙ্ক কতৃপক্ষ রাজ্যের এই প্রকল্পে সরকাকে মান্যতা দেয়। এবং বর্তমানে দুটি বেসরকারি ব্যাংক এবং  একটি নতুন  রাষ্ট্রয়ত্ত ব্যাংকের সঙ্গে চুক্তি করার ফলে পূর্বে এক হাজারেরও বেশি পড়ুয়া এবং এখন প্রায় দুহাজারের কাছাকাছি পড়ুয়া এই লোনের সুবিধা পাবেন। পুজোর পর আরও একটি রাষ্ট্রয়ত্ত ব্যাংকের সঙ্গে চুক্তির পর এই সংখ্যা অনেক বেড়ে যাবে।


রাইট

Source Link :


(0)                    
comments
No Comments......
leave a comment
Find News By Date
Our Shop

Give your comment



BANGLA
HINDI